মাগুরায় পুলিশ ও প্রশাসনের সঙ্গে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ছবি: বাংলাদেশ পুলিশ

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে মাগুরার পুলিশ ও প্রশাসনের সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২১ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্র বলেছে, বৈঠকে সিইসি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর ভূমিকা পালন এবং নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালনের নির্দেশ দেন। যেকোনো প্রকার বিশৃঙ্খলা মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেন। সূত্র আরও বলেছে, সম্প্রতি মাগুরা সদর থানার জগদল ইউনিয়নের জগদল গ্রামে দুই গ্রুপের সংঘর্ষে চারজন নিহত হওয়ার ঘটনায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাগুরা জেলা পুলিশের ভূয়সী প্রশংসা করেন। ভবিষ্যতেও তিনি মাগুরার পুলিশ সুপারকে এমন কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেন।

মতবিনিময় সভায় খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, মাগুরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অপরাধ, মাগুরা, ডিআউও(১), এবং সব থানার অফিসার ইনচার্জরাসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।