পুলিশের হেফাজতে গ্রেপ্তার সুমন হাওলাদার। ছবি: সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসের যাত্রীবেশে ছিনতাইয়ের ঘটনায় মো. সুমন হাওলাদার নামের একজনকে গ্রেপ্তার করেছে কুমিল্লার বুড়িচং থানার পুলিশ।

গতকাল শনিবার (২৯ এপ্রিল) রাতে ঝালকাঠির নলছিটি উপজেলার মাদারখোলা গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়। খবর আজকের পত্রিকার।

বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাবেদ উল ইসলাম বলেন, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পুটিজলা গ্রামের কৃষি কর্মকর্তা শাহাদাত হোসেন চৌধুরী ও চিকিৎসক মো. আমানুল ইসলাম গত ১২ জানুয়ারি মুন্সিগঞ্জের গজারিয়ায় যান। সেখান থেকে বিকেলে কুমিল্লায় আসতে গাড়ির অপেক্ষায় ছিলেন তাঁরা। এ সময় তাঁদের সামনে একটি মাইক্রোবাস দাঁড়ালে জনপ্রতি ১০০ টাকা ভাড়ায় কুমিল্লায় আসার জন্য ওঠেন। মাইক্রোবাসটিতে আগেই চালক ছাড়া চারজন ছিলেন।

গাড়িটি মহাসড়কের চান্দিনা এলাকায় এলে আগে থেকে গাড়িতে থাকা চার ছিনতাইকারী তাঁদের অস্ত্রের মুখে হাত-পা বেঁধে জিম্মি করেন। এ সময় তাঁদের মোবাইল ফোন, টাকা, ডেবিট কার্ড ছিনিয়ে নিয়ে মহাসড়কের পাশে হাত-পা বাঁধা অবস্থায় ফেলে রেখে পালিয়ে যান।

পরে সড়কে চলাচলরত লোকজন তাঁদের উদ্ধার করে। শাহাদাত হোসেন একটি মোবাইল ফোন দিয়ে তাঁর অ্যাকাউন্ট চেক করে দেখতে পান, অ্যাকাউন্ট থেকে ডেবিট কার্ডের মাধ্যমে ৬০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। এ ঘটনায় বুড়িচং থানায় মামলা করেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. রুহুল আমিন বলেন, প্রযুক্তি ব্যবহার করে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়। গ্রেপ্তার আসামিকে আজ রোববার দুপুরে কুমিল্লা আদালতে সোপর্দ করা হয়েছে।