এসআই জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দায়িত্বরত পুলিশ সদস্যের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। দায়িত্বরত অবস্থায় কোনো গাড়ির চাপায় এসআই জাহাঙ্গীর আলমের (৪৫) মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন পুলিশ কর্মকর্তারা। খবর সমকালের।

হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার রহমত উল্লাহ জানান, নিহত জাহাঙ্গীর শেরপুর সদরের প্রতাপিয়া গ্রামের মৃত কাজিম উদ্দিনের ছেলে। শুক্রবার রাত ১টার দিকে দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় তাঁর মরদেহ পাওয়া যায়।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, টোলপ্লাজায় যানজট সামলানো এবং নিরাপত্তার দায়িত্বে ছিলেন এসআই জাহাঙ্গীর আলম। রাত ১টার দিকে আমরা খবর পাই, টোলপ্লাজার অদূরে দাউদকান্দি ফায়ার সার্ভিস কার্যালয়ের কাছাকাছি মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে তিনি রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। পরে তাৎক্ষণিকভাবে জাহাঙ্গীরকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান, জাহাঙ্গীর আগেই মারা গেছেন।

ওসি জহুরুল হক বলেন, ‘লাশের সুরতহাল দেখে আমরা ধারণা করছি, রাস্তা পারাপারের সময় কোনো গাড়ি তাঁকে চাপা দিয়ে চলে গেছে। কোন গাড়ি চাপা দিয়েছে, তা বের করার চেষ্টা চলছে। শনিবার ময়নাতদন্তের পর কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে জাহাঙ্গীরের মরদেহ হস্তান্তর করা হবে।

হাইওয়ে পুলিশের রেকর্ডে থাকা তথ্যানুসারে, ১৯৯৬ সালের ১০ মার্চ তিনি পুলিশে কনস্টেবল পদে যোগদান করে পদোন্নতি লাভ করেন। এক বছর আগে তিনি এ থানায় যোগদান করেছিলেন। তাঁর মৃত্যুতে সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার রহমত উল্লাহ জানান, ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ পাওয়া যায়নি। তবে টোলপ্লাজায় থাকা সিসিটিভির ফুটেজ দেখে গাড়িটি শনাক্তের চেষ্টা চলছে।