বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার (৬ অক্টোবর) বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। খবর বাসসের।

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গভবনে সন্ধ্যা সাড়ে ৬টায় পৌঁছলে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর সহধর্মিণী রাশিদা খানম ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রীও মহামান্য রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

মহামান্য রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সি জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাক্ষাৎকালে মাননীয় প্রধানমন্ত্রী সম্প্রতি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদানসহ যুক্তরাষ্ট্র সফরের সার্বিক বিষয় মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করেন।

তিনি সরকারের সার্বিক কর্মকাণ্ড, বিশেষ করে কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণ এবং টিকা প্রদানের মাধ্যমে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গৃহীত কার্যক্রম বিষয়ে মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করেন।

২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের ক্ষেত্রে যোগ্য নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে সঠিক পথে অগ্রসর রাখার স্বীকৃতি হিসেবে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ অর্জন করায় মহামান্য রাষ্ট্রপতি মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

এ সময় মহামান্য রাষ্ট্রপতি জাতিসংঘ অধিবেশনে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক ভূমিকার প্রশংসা করেন।

মহামান্য রাষ্ট্রপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাঁর ৭৫তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও মহামান্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ রাষ্ট্রপতির কার্যালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবগণ।