অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীনের নেতৃত্বে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে কুড়িগ্রাম জেলা পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাসংগ্রামে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার (২৬ মার্চ) প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়।

কুড়িগ্রামের কলেজ মোড়ের স্বাধীনতার বিজয়স্তম্ভ, মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও শাপলা চত্বরে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করে জেলা পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সজ্জাদ হোসেন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, কুড়িগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার, ডিআইও-১ এ কে এম লিয়াকত আলী, টিআই প্রশাসন মো. মোস্তাফিজুর রহমান এবং জেলা পুলিশের অন্য সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। এ সময় কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, কুড়িগ্রাম-২ আসনের মাননীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

জেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল আরীফ। এ ছাড়া কুড়িগ্রাম-২ আসনের মাননীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন অফিসের প্রধান, সাংবাদিক ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।