পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহ জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে ১০ বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে জব্দ করা হয়েছে একটি রিভলবার, একটি একনলা বন্দুক, চারটি গুলি ও পাঁচটি কার্তুজ।

সোমবার (১৫ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম জানান, রোববার (১৪ জানুয়ারি) বিকেলে পাগলা থানাধীন খুরশিদ মহল ব্রিজ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জব্দ করা আগ্নেয়াস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামি মো. হাবিবুর রহমান হবির (৪৮) বাড়ি ময়মনসিংহের পাগলা থানা এলাকায়। তাঁর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। হত্যা ও ডাকাতির মামলায় ১০ বছরের সাজা হয়েছে তাঁর।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার জানান, দুই লাখ টাকার চুক্তিতে ১০ জানুয়ারি রাতে পাগলা থানাধীন দত্তের বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিনের ছেলে লিটন মিয়াকে গুলি করেন আসামি। পাগলা থানা এলাকার ফরিদ (৩২), জাহাঙ্গীর মেম্বার (৩৪), আলাল সান (৪০) ও সোহেলের (৪০) নির্দেশে এই কাজ করেন আসামি।

সংবাদ সম্মেলনে কথা বলেন ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপার জানান, এ ঘটনায় পাগলা থানায় মামলা করেছিলেন ভুক্তভোগীর বাবা। ওই মামলায় এরই মধ্যে আসামি ফরিদকে (৩২) গ্রেপ্তার করা হয়েছে। ফরিদ ও তাঁর বাকি সহযোগীরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। এই হত্যাচেষ্টার পেছনে কোনো রাজনৈতিক উদ্দেশ্য আছে কি না, তা উদ্ঘাটনের চেষ্টা চলছে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।