পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মতিহার থানা-পুলিশ ওই থানার কাজলা সইটের মোড় বউবাজার এলাকায় অভিযান পরিচালনা করে মাদক মামলার এক বছর কারাদণ্ড পাওয়া এক আসামিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামি মো. আবুল কালাম আজাদ কাজলা সইটের মোড় বউবাজার এলাকার মৃত নবীর উদ্দিনের ছেলে।

জানা যায়, আসামি মো. আবুল কালাম আজাদের বিরুদ্ধে আরএমপির মতিহার থানায় মাদক মামলায় এক বছর কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ডপ্রাপ্ত গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি ছিল। আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করতে অভিযান অব্যাহত রাখে মতিহার থানা-পুলিশ। ৯ মে রাতে তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, আসামি আবুল কালাম আজাদ তাঁর বাড়িতে অবস্থান করছেন।

এ সংবাদের পরিপ্রেক্ষিতে মতিহার থানার অফিসার ইনচার্জ শেখ মো. মোবারক পারভেজের নেতৃত্বে এসআই মো. আব্দুর রউফ ও তাঁর টিম ৯ মে দিবাগত রাত আড়াইটায় অভিযান পরিচালনা করে আসামি আজাদকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আরএমপির এসআই মো. নাফিজুর রহমান গত বছরের ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টায় মতিহার থানার অক্টোয়ের মোড় থেকে আসামি মো. আবুল কালাম আজাদকে ১০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেন। এসআই মো. নাফিজুর রহমান আসামি আবুল কালাম আজাদের বিরুদ্ধে এজাহার দায়ের করলে মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়। মামলাটি তদন্ত শেষে মতিহার থানার এসআই মো. রেজাউল করিম আসামি আবুল কালাম আজাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত বিচার শেষে এক রায়ে আসামি আবুল কালাম আজাদকে এ সাজা দেন।