ভোলার চরফ্যাশনে খোয়া যাওয়া টাকা উদ্ধারের পর তা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হচ্ছে। ছবি: ভোলা প্রতিনিধি

গত বৃহস্পতিবার চরফ্যাসন থানাধীন পৌরসভা ৯ নম্বর ওয়ার্ড এলাকায় মো. রাহাত (৩১) তাঁর কাছে থাকা দুই লাখ টাকা তাঁকে বহনকারী অটোরিকশায় ভুলবশত ফেলে যান। এরপর রাহাত টাকার সন্ধানে আইনি সহায়তা নিলে ১০ ঘণ্টার মধ্যে সিসি ক্যামেরা ও পুলিশি অনুসন্ধানের মাধ্যমে ওই টাকা উদ্ধার করা হয়। এরপর তা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ সূত্র জানায়, গত বৃহস্পতিবার সকালে রাহাত (৩১) তাঁর পরিবারকে নিয়ে অটোরিকশা যোগে একটি শপিং ব্যাগের মধ্যে দুই লাখ টাকা ব্যাংকে জমা দেওয়ার জন্য ও সন্তানের চিকিৎসার জন্য বাসা থেকে চরফ্যাসন বাজারের উদ্দেশে রওনা করেন। চরফ্যাসন থানাধীন পৌরসভা ৯ নং ওয়ার্ডস্থ মেঘনা ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সামনে ভুলবশত তাঁদের সঙ্গে থাকা টাকার ব্যাগটি অটোরিকশায় রেখে নেমে যান। চালক অটোরিকশা নিয়ে চলে যান।

পরে অনেক খোঁজাখুঁজি করে উক্ত টাকার ব্যাগটি না পেয়ে রাহাত থানায় এসে অভিযোগ দায়ের করলে তাৎক্ষণিক ডায়াগনস্টিক সেন্টারের সামনে থাকা সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে অটোরিকশাচালক মো. সোহাগের বাসা থেকে দুই লাখ টাকাসহ শপিং ব্যাগটি উদ্ধার করে এবং ১০ ঘণ্টার মধ্যেই তা প্রকৃত মালিক রাহাত এবং তাঁর স্ত্রীকে জিডি মূলে তা বুঝিয়ে দেওয়া হয়।

ভোলা জেলার পুলিশ সুপার দ্রুততম সময়ে এই সফলতার জন্য চরফ্যাসন থানা-পুলিশকে অভিনন্দন জানান এবং সকল গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপনে উৎসাহ প্রদান করেন। পাশাপাশি জনগণকে সচেতনতার সঙ্গে যাতায়াতের আহ্বান জানান।