জব্দ করা মালামাল। ছবি: ডিএমপি

রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে অস্ত্র-গুলিসহ ভুয়া ডিবি পুলিশের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ।

আসামিরা হলেন মো. জাহিদুল ইসলাম সোহাগ, মো. বাপ্পী মিয়া, মো. রুহুল আমিন, মো. রাজু আহম্মেদ ও মো. মাসুদ মিয়া।

ডিএমপি জানায়, গত শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় যাত্রাবাড়ীর কাজলা ফুটওভারব্রিজের পশ্চিম পাশের ফুটপাত থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচটি গুলি, তিনটি চাকু, একটি ওয়াকিটকি, এক জোড়া হ্যান্ডকাফ, একটি ব্যাগ, একটি গামছা ও ডিবি লেখা দুটি জ্যাকেট জব্দ করা হয়।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী কমিশনার নাজিয়া ইসলাম জানান, কাজলা ফুটওভারব্রিজের পশ্চিম পাশের ফুটপাতে ডাকাতির প্রস্তুতি চলছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ডিবি পুলিশের বেশে ঢাকা ও গাজীপুর মহানগর এলাকায় অবস্থান নিতেন। পরবর্তী সময়ে চাকরিজীবী ও ব্যবসায়ীদের টার্গেট করে অস্ত্রের মুখে জিম্মি করে সব লুটে নিতেন।

পুলিশের রেকর্ড পর্যালোচনা করে দেখা যায়, আসামি সোহাগের নামে ডিএমপির দারুস সালাম থানায় অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে দুটি মামলা রয়েছে।

আসামিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরও দুটি মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।