পুলিশের হেফাজতে গ্রেপ্তার ১০ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

জামালপুর জেলার দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ অভিযান চালিয়ে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী একজনকে, হেরোইন ও ইয়াবাসহ একজনকে, ১০ বছরের সাজাপ্রাপ্ত ২ জন আসামিকে এবং গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ জন আসামিকে গ্রেপ্তার করেছে।

দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশের একটি টিম আজ ৭ জুলাই সকালে দেওয়ানগঞ্জ সার্কেল মহোদয়ের দিকনির্দেশনায় বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানের একপর্যায়ে ডিগ্রীরচর এলাকা থেকে ভুয়া ডিবি পরিচয়ধারী ১ জনকে গ্রেপ্তার করে। মো. সাইদুর মিয়া নামের ওই ব্যক্তি বিভিন্ন সময় নিজেকে ডিবির এসআই পরিচয় দিয়ে চাকরি, ভিজিএফ কার্ডের মাধ্যমে চাল পাইয়ে দেওয়াসহ নানা প্রলোভন দেখিয়ে বিভিন্ন জনের কাছ থেকে টাকা আত্মসাৎ করতেন।

পরে তাঁর নামে দেওয়ানগঞ্জ মডেল থানায় একটি নিয়মিত মামলা করা হয়।

দেওয়ানগঞ্জ মডেল থানার অন্য আরেকটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ৬ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভাধীন চর ভবসুর মোল্লাপাড়া এলাকায় অভিযান চালিয়ে ০.৮ গ্রাম হেরোইন ও ১১ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুলাল মোল্লা নামের একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে।

তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় দেওয়ানগঞ্জ মডেল থানার সকল অফিসারের সমন্বয়ে ওই থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ বছরের সাজাপ্রাপ্ত ২ জন আসামি ও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আরও ৬ জন আসামিকে গ্রেপ্তার করা হয়।

পরে গ্রেপ্তার ১০ আসামিকে পুলিশি প্রহরায় আদালতে পাঠানো হয়।