আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট দর্শক বিবেচনায় নতুন রেকর্ড গড়েছে ভারত-পাকিস্তান ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্ব থেকেই বিদায় নিয়েছে ভারত। আর পাকিস্তান ওই পর্বের সব ম্যাচ জিতে আজ বৃহস্পতিবার রাত আটটায় সেমিফাইনালে মাঠে নামছে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

সুপার টুয়েলভ পর্বে গত ২৪ অক্টোবর মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। রেকর্ড ১৬ কোটি ৭০ লাখ দর্শক দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি দেখেছে। সম্প্রচারকারীদের দাবি, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট দর্শক বিবেচনায় এটি নতুন রেকর্ড। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে স্টার স্পোর্টস কর্তৃপক্ষ। খবর কালের কণ্ঠের।

স্টার স্পোর্টসের এক কর্মকর্তা বলেন, ‘১৬ কোটি ৭০ লাখ মানুষ ভারত-পাকিস্তান ম্যাচ দেখেছে, যা ইতিহাস তৈরি করেছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষের দেখা টি-টোয়েন্টি ম্যাচ এটি।’ গত সপ্তাহ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের মোট দর্শকসংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৮০ লাখ। যার মধ্যে বাছাইপর্ব ও সুপার টুয়েলভ পর্যায়ে প্রথম ১২টি ম্যাচ ছিল।

এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের সম্প্রচার দর্শকসংখ্যার দিক থেকে সবচেয়ে এগিয়ে ছিল। ওই ম্যাচের দর্শকসংখ্যা ছিল ১৩ কোটি ৬০ লাখ। চলতি বিশ্বকাপের ম্যাচটিতে ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে পাকিস্তান। টুর্নামেন্ট থেকে ইতিমধ্যে বিদায় নিয়েছে ভারত। আর আজ সেমিফাইনালের লড়াইয়ে নামছে পাকিস্তান।