হাইওয়ে পুলিশের উদ্যোগে সড়ক নিরাপত্তা র্য্যালিতে উপস্থিত পুলিশ সদস্য ও সংশ্লিষ্টরা। ছবি: হাইওয়ে পুলিশ

ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা বিশ্বরোড মোড়ে সড়ক নিরাপত্তা নিয়ে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।
‘সাবধানে চালাবে গাড়ি নিরাপদে ফিরবে বাড়ি, যত গতি ততই ক্ষতি, যদি চাও বাঁচতে গাড়ি চালাও আস্তে’ স্লোগানে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যালিটি শুরু হয়।

এটি খাঁটিহাতা বিশ্বরোড মোড় থেকে শুরু হয়ে ঢাকা-সিলেট মহাসড়ক প্রদক্ষিণ করে শুরুর জায়গায় এসে মিলিত হয়। ওই সময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিভিন্ন গাড়ির চালক, হাইওয়ে পুলিশ সদস্য ও স্থানীয় সচেতন মানুষ। খবর নিউজজির।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার আয়োজনে এবং এফকন্সের সহযোগিতায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ সুখেন্দু বসু বলেন, ‘আমরা যে লিফলেট দিয়েছি, সেখানে কী কী করণীয় আর কী কী বর্জনীয়, সেগুলি মেনে গাড়ি চালাবেন।’

তিনি আরও বলেন, ‘আমাদের একটা বড় উৎসব আছে ঈদুল আজহা। ওই সময় দুর্ঘটনা বেড়ে যায়। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গাড়ির চালকরা মোবাইল ফোনে কথা না বলা, দ্রুতগতিতে গাড়ি না চালানো, যত্রতত্র ওভারটেক না করা, পথচারীদের পারাপারের স্থানে সতর্কতার সঙ্গে অতিক্রম করতে হবে এবং গতি কমিয়ে গাড়ি চালাতে হবে। কারণ একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে