পুলিশি হেফাজতে আসামি এবং জব্দ করা সরঞ্জাম। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোরের বেনাপোল স্থলবন্দরে আমদানি করা পার্টস এবং নাট চুরির ঘটনায় আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

শুক্রবার (৭ অক্টোবর) কিশোরগঞ্জের ভৈরব থানা এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

আসামি মোশারফের (৫০) বাড়ি বরিশালের উজিরপুর থানা এলাকায়। এ সময় তাঁর কাছ থেকে ৮৮০ কেজি নাট উদ্ধার করা হয়, যার দাম ১২ লাখ ৯ হাজার ১৬০ টাকা।

পুলিশ জানায়, গত ২১ সেপ্টেম্বর রাতে বেনাপোল স্থলবন্দরের সিঅ্যান্ডএফ ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী মো. রবিউল ইসলাম রবি দুটি ট্রাকে আমদামি করা পার্টস বগুড়ার শেরপুরের একটি পাওয়ার গ্রিড কোম্পানিতে পাঠান। এর মধ্যে একটি ট্রাকে ৫১ টন এবং আরেকটিতে ৪৪ টন সরঞ্জাম ছিল। কিন্তু গত ২৩ সেপ্টেম্বর ট্রাক দুটিতে মোট ১ হাজার ৯৬৫ কেজি সরঞ্জাম কম পাওয়া যায়, যার দাম প্রায় ২৭ লাখ টাকা। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা করেন ভুক্তভোগী।

পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। গত ২৯ সেপ্টেম্বর পাবনা থেকে আসামি আসাদুল আলম (৩৮), আলামিন শেখ (৩০), মোহাম্মদ হুমায়ুন খান (৩৭), টুলা বিশ্বাস (৩৭) ও শফিককে (৪০) গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ১৬৭ কেজি সরঞ্জাম এবং দুটি ট্রাক উদ্ধার করা হয়, যার দাম ২ লাখ ২৯ হাজার টাকা।

পুলিশ আরও জানায়, এ ঘটনায় আসামি আসাদুল ও আলামিন আদালতে জবানবন্দি দেন। অপর আসামি শফিককে রিমান্ডে নিলে তিনি আসামি মোশাররফ সম্পর্কে তথ্য দেন। তাঁর দেওয়া তথ্যে ভৈরব থানা এলাকা থেকে মোশাররফকে গ্রেপ্তার করা হয়। পরে মোশাররফের দেওয়া তথ্যে রাজধানীর ওয়ারী থেকে ৮৮০ কেজি সরঞ্জাম উদ্ধার করা হয়।