পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোরের বেনাপোল পোর্ট থানা এলাকার বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সদস্য আশানুর জামান বাবলু হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

রোববার (৩১ জুলাই) যশোরের মনিরামপুর ও ঝিকরগাছা থানা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত তিনটি দা, অবিস্ফোরিত ককটেলসদৃশ তিনটি কৌটা এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আসামিরা হলেন লুৎফর রহমান (৬০) এবং তাঁর ভাই আবদার আলী (৬৫) ও ভাতিজা কলিম উদ্দিন (৩২)। আসামিদের বাড়ি বেনাপোল পোর্ট থানা এলাকায়। তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জব্দ করা মালামাল। ছবি : বাংলাদেশ পুলিশ

জেলা পুলিশ জানায়, গত ২১ জুন রাতে বেনাপোল পোর্ট থানাধীন বালুণ্ডা বাজারে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ত্রাস সৃষ্টি করে। পরে বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সদস্য আশানুর জামান বাবলুকে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন ২২ জুন ভুক্তভোগীর বাবা বেনাপোল পোর্ট থানায় একটি হত্যা মামলা করেন। মামলা তদন্তের দায়িত্ব পায় ডিবি। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে মনিরামপুর ও ঝিকরগাছা থানা এলাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে ভুক্তভোগীকে কুপিয়ে হত্যা করেন আসামিরা।