র‌্যাবের হেফাজতে গ্রেপ্তার সাদ্দাম হোসেন। ছবি-সংগৃহীত।

নোয়াখালীর বেগমগঞ্জে অটোরিকশাচালককে গুলি করার ঘটনায় সাদ্দাম হোসেন (৩০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১ সিপিসি-৩। এ সময় তাঁর কাছ থেকে পাইপগান উদ্ধার করা হয়। বুধবার (৩১ জানুয়ারি) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সাদ্দাম হোসেন বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ধীতপুরের মৃত শাহ আলমের ছেলে। আর গুলিবিদ্ধ শহিদুল ইসলাম (২৭) একই গ্রামের আবুল কালামের ছেলে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, গত ২৫ জানুয়ারি বাড়ি থেকে চন্দ্রগঞ্জ বাজারে যাওয়ার পথে সাদ্দাম হোসেন অটোচালক শহিদুলের গতিরোধ করে এলোপাতাড়ি গুলি ছুড়লে তিনি গুরুতর আহত হন। এ ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় ভুক্তভোগীর স্ত্রী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় সাদ্দাম হোসেন, রকিসহ ছয়জনের নামে ও অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করা হয়।

ঘটনার পর র‍্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে। বুধবার (৩১ জানুয়ারি) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তাঁকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদ্দাম তাঁর দোষ স্বীকার করেন। এরপর সাদ্দামের দেওয়া তথ্যমতে তাঁরই ঘর থেকে স্থানীয়দের উপস্থিতিতে একটি অস্ত্র (পাইপগান) উদ্ধার করা হয়। যেটি দিয়েই তিনি ভুক্তভোগীকে এলোপাতাড়ি গুলি করেছিলেন।

র‍্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালীর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ বলেন, অস্ত্রধারী সন্ত্রাসী সাদ্দাম হোসেন দীর্ঘদিন ধরে বেগমগঞ্জ ও তার আশপাশের এলাকায় মারামারি, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তাঁর নামে ছিনতাই, ডাকাতি, মাদক ও অস্ত্র আইনে ছয়টি মামলা রয়েছে।

সাদ্দামকে আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে বেগমগঞ্জ মডেল থানার মাধ্যমে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।