নোয়াখালীর বেগমগঞ্জের চাঞ্চল্যকর হাসিবুল বাশার হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া তিন আসামি। ছবি: নোয়াখালী জেলা পুলিশ।

নোয়াখালীর বেগমগঞ্জের চাঞ্চল্যকর হাসিবুল বাশার হত্যা মামলার প্রধান আসামি ও তাঁর দুই সহযোগীকে গ্ৰেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ হত্যা মামলার আসামি গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার নিয়ে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম (পিপিএম)।

আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী উদ্ধার করা অস্ত্র। ছবি: নোয়াখালী জেলা পুলিশ

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সাংবাদিকদের জানান, গত ৭ জুলাই বেগমগঞ্জ থানাধীন ২ নম্বর গোপালপুর ইউনিয়নের মহিবুল্লাপুর ব্রিজ সংলগ্ন রাস্তায় হাসান, মাসুম জয়সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য হাসিবুল বাশার হাসিবকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করে। এ ঘটনায় পরের দিন ৮ জুলাই বেগমগঞ্জ থানায় হত্যা মামলা করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে এজাহারনামীয় মো. হাসানকে (৩১) ও ৩ নম্বর আসামী জয়কে (২১) গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তাঁরা জানায় রুবেল নামের আরেক আসামি যাতায়াতের তথ্য দিয়ে তাঁদের সহযোগীতা করেছে। পরে রুবেলকে গ্রেপ্তার করা হয়। আসামীদের স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থলের পার্শ্ববর্তী গোপালপুর গজারিয়া খাল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি কিরিজ ও একটি লোহার রড উদ্ধার করা হয় এবং আসামী হাসানের মালিকাধীন প্রজেক্টের মাচার নিচ থেকে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়।
নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সোমবার হাসিবুল হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার নিয়ে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম (পিপিএম)। ছবি: নোয়াখালী জেলা পুলিশ