আইসিসির নতুন সিদ্ধান্তে গ্রুপে দ্বিতীয় হয়ে সুপার টুয়েলভে উঠলে বাংলাদেশকে খেলতে হবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের সঙ্গে

বিশ্বকাপ শুরুর চতুর্থ দিনে এসে বাংলাদেশের গ্রুপ নিয়ে ভুল শোধরাল আইসিসি। আগে আইসিসি জানিয়েছিল, শ্রীলঙ্কা ও বাংলাদেশ প্রথম রাউন্ড উতরাতে পারলেই তাদের সুপার টুয়েলভ পর্বে গিয়ে ‘এ-১’ ও ‘বি-১’ হিসেবে খেলবে। কিন্তু এখন তারা জানাল, গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপের ভিত্তিতেই নির্ধারিত হবে সুপার টুয়েলভে গিয়ে কোন দল কোন গ্রুপে খেলবে। খবর বিডিনিউজের।

গত ১৭ আগস্ট সূচি ঘোষণার সময় আইসিসি তাদের অফিশিয়াল ই-মেইলে উল্লেখ করেছিল, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সিডিং চূড়ান্ত হয়ে যাওয়ার কথা। সে অনুযায়ী, বাংলাদেশ প্রথম রাউন্ড পার হতে পারলেই সুপার টুয়েলভ-এ ‘বি’ গ্রুপে পড়ার কথা, যেখানে আছে ভারত-পাকিস্তান-নিউ জিল্যান্ড-আফগানিস্তান।

তবে বুধবার তারা জানায়, প্রথম রাউন্ডের অবস্থানের ভিত্তিতেই নির্ধারিত হবে বিষয়টি। যার মানে, বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হলে, পরের ধাপে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকার গ্রুপে পড়বে।

গলদটা কোথায়, সেটি অবশ্য জানা যায়নি। আগের ই-মেইলে ভুল উল্লেখ করা হয়েছিল, নাকি আগে ঠিকই ছিল, পরে সিদ্ধান্ত বদলে গেছে, সেটির কোনো ব্যাখ্যা আইসিসি দেয়নি।

সংবাদকর্মীদের টুর্নামেন্ট শুরুর আগেই জানাতে হয়েছে, তাঁরা কোন কোন ম্যাচ কাভার করতে চান। বাংলাদেশের সংবাদকর্মীরা স্বাভাবিকভাবেই বাংলাদেশকে ‘বি-১’ ধরে নিয়ে ম্যাচ নির্বাচন করেছেন। আইসিসি এখন জানাচ্ছে, ম্যাচ নির্বাচনের সুযোগ নতুন করে দেবে তারা।

শ্রীলঙ্কাকে ‘এ-১’ ও বাংলাদেশকে ‘বি-১’ ধরে যেসব দর্শক টিকিট করেছেন, তাঁদের টিকিটের ব্যাপারে আইসিসি এখনো কিছু জানায়নি।