‘হাইওয়ে পুলিশের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি মনিটরিং সিস্টেমে বিটিসিএলের অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটি প্রদানের জন্য বিটিসিএল এবং বাংলাদেশ পুলিশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। খবর যুগান্তরের।

বিটিসিএল প্রধান কার্যালয়, টেলিযোগাযোগ ভবনের সম্মেলন কক্ষে বিটিসিএলের জেনারেল ম্যানেজার এক্সটার্নাল অ্যাফেয়ার্স ড. আনোয়ার হোসেন মাসুদ, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি, হাইওয়ে পুলিশ মিজানুর রহমান, পিপিএম (বার) সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় বিটিসিএলের ম্যানেজিং ডিরেক্টর ড. রফিকুল মতিন এবং ডিএমডিসহ বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও হাইওয়ে পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে টেলিফোনে সংযুক্ত হন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বিটিসিএল ও বাংলাদেশ পুলিশকে অভিনন্দন জানান।

এ সময় মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স থেকে শুরু করে বর্তমানে সরকারের যত প্রধান সেবা রয়েছে, সব সেবার নেটওয়ার্ক বিটিসিএল প্রদান করে আসছে। এ ছাড়া বাংলাদেশে ডিজিটাল মহাসড়ক নির্মাণে আমরা কাজ করে যাচ্ছি।’
তিনি বলেন, ‘করোনাকালে বিটিসিএলের নেটওয়ার্ক যদি যথাযথভাবে কাজ না করত, তাহলে আমাদের সংকটে পড়তে হতো।’

মন্ত্রী আরও বলেন, ‘বিটিসিএল এখন আগের চেয়ে অনেক বেশি কাস্টমার-রেসপনসিভ। আমি আশা করি বাংলাদেশ পুলিশ বিটিসিএলের নেটওয়ার্ক ব্যবহার করে প্রত্যাশিত সেবা পাবে।’