সিলেটের এয়ারপোর্ট থানা এলাকায় একটি বাসার ছাদে পিলারের রডের সঙ্গে ওড়না প্যাঁচানো অবস্থায় সহোদর দুই বোনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

থানা-পুলিশ মঙ্গলবার সকালে মজুমদারী কোনাপাড়া এলাকার ৩১ নম্বর বাসা থেকে মরদেহ দুটি উদ্ধার করে।

মৃত অবস্থায় উদ্ধার হওয়া দুই নারী হলেন শেখ রানী জমিদার (৩৮) ও ফাতেমা বেগম (২৭)। তাঁদের বাবা প্রয়াত কলিম উল্লাহ।

রানী ও ফাতেমা আত্মহত্যা করেছেন, নাকি তাঁদের হত্যা করা হয়েছে, সে বিষয়ে জানা যায়নি। ধারণা করা হচ্ছে, সোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার ভোর সাড়ে ৫টার মধ্যে কোনো এক সময় এ দুই ঘটনার একটি ঘটেছে। এ বিষয়ে তদন্ত চলছে।

স্থানীয়রা পুলিশকে জানায়, রানীদের পরিবারে বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই ঝগড়া হতো। তাঁদের বিরোধ নিষ্পত্তি করতে স্থানীয় কাউন্সিলর ও এলাকার প্রভাবশালী ব্যক্তিরা একাধিকবার সালিস বৈঠক করেছেন।

দুই বোনের মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখে আশপাশের লোকজন মঙ্গলবার সকাল ৬টার দিকে এয়ারপোর্ট থানাকে জানায়। সে সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মুহাম্মদ মাইনুল জাকির আরও কয়েকজন পুলিশ সদস্যকে নিয়ে ঘটনাস্থলে যান।

পুলিশ সদস্যরা মৃতদেহ ঝুলন্ত অবস্থায় দেখে মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করেন। পরে ঝুলন্ত মরদেহ দুটি নামিয়ে উপপরিদর্শক (এসআই) বুলবুল বিশ্বাস বিধি অনুযায়ী সুরতহাল প্রতিবেদন করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়।