পুলিশি হেফাজতে আসামি। ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগে আলমগীর হোসেন (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গত রোববার (২৬ জুন) রাতে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে কাফরুল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

সোমবার সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে মন্ত্রীর ছবি ও বিভিন্ন কর্মসূচির ছবি ওই অ্যাকাউন্ট থেকে পোস্ট করে দীর্ঘদিন ধরে প্রচারণা চালিয়ে আসছিলেন আলমগীর। ওই আইডিতে প্রচারিত মন্ত্রীর গণসংযোগমূলক কর্মকাণ্ড-সংক্রান্ত পোস্টে প্রচুর লাইক, কমেন্ট ও শেয়ার হতো। ফলে সবাই এই আইডিকে অরিজিনাল আইডি হিসেবে বিশ্বাস করতেন।

পুলিশ সুপার রেজাউল বলেন, মন্ত্রী এবং বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির নামেও মেসেঞ্জারে চ্যাটিংয়ের মাধ্যমে চাকরিসহ বিভিন্ন সমস্যার সমাধান করানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

তিনি জানান, সিআইডি সাইবার সাপোর্ট সেন্টারে এক নারীর অভিযোগ পেয়ে সাইবার পুলিশের একটি বিশেষ দল অনুসন্ধানে নামে। তদন্ত এবং বিশ্লেষণের একপর্যায়ে অভিযোগের সত্যতা পায় সাইবার দল। অভিযোগকারী নারীর কাছ থেকে আলমগীর ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সিআইডির এই পুলিশ কর্মকর্তা বলেন, এই যুবক অনেক নারীর সঙ্গে পরিচিত হয়ে অন্তরঙ্গ ছবি তুলে প্রতারণা করেছেন।