উদ্ধারকৃত মালামাল। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর বাড্ডায় লাজ ফার্মা লিমিটেডে চুরির ঘটনায় মামলার মূল আসামিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বাড্ডা থানা-পুলিশ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তারকৃত আসামির নাম মো. রনি আহাম্মেদ। তিনি লাজ ফার্মা লিমিটেডের বাড্ডা শাখায় সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন।

ডিএমপি জানিয়েছে, গতকাল রোববার (১৪ নভেম্বর) রাতে গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ৭ লাখ ৬৫ হাজার ৫০ টাকা, ১টি মোবাইল এবং বিভিন্ন প্রকার কসমেটিকস উদ্ধার করা হয়।

বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, গত শুক্রবার (১২ নভেম্বর) রাত ৩টা ১৬ মিনিট থেকে ৪টা ৩০ মিনিটের মধ্যে লাজ ফার্মা লিমিটেডের বাড্ডা শাখায় ১২ লাখ টাকা, বিভিন্ন প্রকার কসমেটিকস ও মেডিসিন চুরি হয়। এ ঘটনায় পরদিন শনিবার (১৩ নভেম্বর) বাড্ডা থানায় একটি চুরির মামলা হয়।

তিনি বলেন, তদন্তকালে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। সিসিটিভি ফুটেজ পর্যালোচানা করে দেখা যায়, লাজ ফার্মার বাড্ডা শাখার সিকিউরিটি গার্ড রনি আহাম্মেদ লাজ ফার্মায় প্রবেশ করেন। এরপর লকার ও ক্যাশ কাউন্টারের তালা ভেঙে টাকা, বিভিন্ন প্রকার কসমেটিকস ও ওষুধ চুরি করেন। পরবর্তীকালে প্রযুক্তির সহায়তায় তাঁর অবস্থান শনাক্ত করে গাজীপুর থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে ৫ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।