জাপানের আকাসাকা প্রাসাদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্বখ্যাত স্থপতি তাদাও আন্দো। ছবি : পিআইডি

বিশ্বখ্যাত স্থপতি তাদাও আন্দো প্রতিষ্ঠিত তাদাও আন্দো আর্কিটেক্ট অ্যান্ড অ্যাসোসিয়েটস ঢাকায় একটি বিশ্বমানের শিশু গ্রন্থাগার নির্মাণ করবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাপানের আকাসাকা প্রাসাদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তাদাও এ কথা জানান। খবর বাসসের।

বৈঠক শেষে মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

সাক্ষাতের আগে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ জাতীয় জাদুঘর (বিএনএম) এবং তাদাও আন্দো আর্কিটেক্ট অ্যাসোসিয়েটসের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন বিএনএমের মহাপরিচালক মো. কামরুজ্জামান এবং তাদাও আন্দো।

জাপানের অনুদানে বাংলাদেশে একটি শিশু গ্রন্থাগার নির্মাণের জন্য এমওইউ স্বাক্ষরিত হয়।

সাক্ষাৎকালে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং বীরদের গৌরব সংরক্ষণের জন্য সারা দেশে জাদুঘর নির্মাণসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। দেশ স্বাধীন করার ক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে সংরক্ষণ করতে সরকার তাঁর বাসভবনকে জাদুঘরে রূপান্তর করেছে।

এ সময় শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন তাদাও আন্দো।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।