সময়টা মঙ্গলবার সন্ধ্যা প্রায় ছয়টা। জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে একজন নারী ফোন দেন। ওই নারী জানান, মুন্সিগঞ্জের গজারিয়া থানা এলাকায় জামালদি বাসস্ট্যান্ড থেকে তিনি ফোন করেছেন। সেখানে তাঁকে এবং তাঁর স্বামীকে এলাকার কিছু লোক মিথ্যা চুরির অভিযোগে আটকিয়ে মারধর করছে।

জাতীয় জরুরি সেবা নম্বর থেকে বিষয়টি গজারিয়া থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়। খবর পেয়ে গজারিয়া থানা-পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়।
পরে গজারিয়া থানার উপপরিদর্শক (এসআই) মাঈনুদ্দীন ৯৯৯ কে ফোনে জানান, যে নারী জাতীয় জরুরি সেবা নম্বরে ফোন করেছেন, তিনি এবং তাঁর কথিত স্বামী দুজনই পেশাদার অপরাধী। বিকেলের দিকে তাঁরা একটি অটো (ব্যাটারিচালিত অটোরিকশা) ভাড়া করে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে একটি নির্জন স্থানে যান। সেখানে অটো ড্রাইভার হৃদয়কে মারধর করে অটোটি নিয়ে পালিয়ে যাচ্ছিলেন। অটো ড্রাইভার হৃদয় বিষয়টি ফোনে অন্য অটো ড্রাইভারদের জানালে তাঁরা ধাওয়া করে কথিত স্বামী-স্ত্রীকে আটক করেন।

এসআই মাঈনুদ্দীন জানান, আটক ছিনতাইকারী সাথী আক্তার (২৫)। তিনিই ৯৯৯ এ ফোন করেছিলেন। তাঁর কথিত স্বামী নাজমুল (২৫)। দুজনকেই থানায় নেওয়ার পর মামলা করা হয়েছে। আসামিরা গজারিয়ার পুরান বাউসিয়ার বাসিন্দা।