বরগুনার বামনা থানা-পুলিশ জাল টাকা, মেশিনসহ মা-ছেলেকে গ্রেপ্তার করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় পাথরঘাটা উপজেলার নিভৃত পল্লি চরলাঠিমারা তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ১০০০ টাকার তিনটি জাল নোট এবং জাল টাকা তৈরির একটি মেশিন জব্দ করা হয়। খবর যুগান্তরের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামের সৈয়দ সুমন হোসেনের স্ত্রী মোসা. মিনারা বেগম (৩৮) ও তাঁর ছেলে মামুন (২৩)।

জানা যায়, পাথরঘাটা উপজেলার লাঠিমারা গ্রামের মামুন শুক্রবার বিকেলে বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের দক্ষিণ গুদিঘাটা গ্রামের চান মিয়ার মুদি ও মনিহারি দোকানে মালামাল কিনে ১০০০ টাকার একটি জাল নোট দেয়। দোকানদারের সন্দেহ হলে তিনি বামনা থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে মামুনকে তল্লাশি করে ১০০০ টাকার আরও দুটি জাল নোট উদ্ধার করে।

মামুনের দেওয়া তথ্যমতে তাঁর বাড়িতে টাকা তৈরির একটি প্রিন্টার রয়েছে জানতে পেরে বামনা থানার পুলিশ পাথরঘাটা পুলিশের সহায়তায় পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামে মামুনের বাড়িতে অভিযান চালিয়ে মামুনের ঘরের পাশে তাঁর চাচা আ. খালেকের ঘর থেকে একটি অত্যাধুনিক প্রিন্টার উদ্ধার করা হয়।

এ ঘটনায় সৈয়দ মামুনের চাচা আ. খালেক জানান, ঘটনার খবর পেয়ে তাঁর মা মিনারা বেগম ওই প্রিন্টারটি তাঁর ঘরে রেখে যান। এটা কী মেশিন জানতে চাইলে মিনারা তাঁকে জানান, একজনের কাছে টাকা পাওনা ছিল, সে টাকা দিতে না পারায় এই মেশিন তাঁর কাছে দেন।

এদিকে গ্রেফতার মিনারা বেগম বলেন, ‘আমার পূর্বের স্বামী আমার কাছে এই মেশিন তাঁর এক বন্ধুকে নিয়ে রেখে গেছেন। এটা দিয়ে কী করে, তা-ও আমি জানি না।’

এ বিষয়ে বামনা থানার ওসি বশির উল আলম বলেন, ‘চান মিয়ার তথ্য অনুযায়ী ঘটনাস্থল থেকে মামুনকে জাল টাকাসহ আটক করি। মামুনকে নিয়ে তাঁর মায়ের বাসা থেকে জাল টাকা তৈরির মেশিন উদ্ধার করি।’