বরগুনায় ধর্ষণের অভিযোগে গ্রেফতার বাবা-ছেলে। ছবি: সংগৃহীত

বরগুনায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তি ও তাঁর ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরগুনা থানার ওসি এ কে এম তারিকুল ইসলাম জানান, ১৫ বছর বয়সী ওই কিশোরীর মা বাদী হয়ে সোমবার থানায় ধর্ষণের মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- বরগুনা পৌরসভার নুরুল ইসলাম ও তাঁর ছেলে আরিফ। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

মেয়েটির মা জানান, সংসার চালাতে তাঁকে প্রতিদিন বাজারে সবজি বিক্রি করতে হয়। তাঁর স্বামী নেই। তাই কাজের জন্য বাইরে গেলে মেয়েকে বাসায় একাই রেখে যেতে হতো। নুরুল ইসলামের মেয়ে ও তাঁর মেয়ে একই বয়সী এবং তারা বান্ধবী। ফলে তাঁর মেয়ে প্রায়ই নুরুলের বাসায় থাকত।

ওই কিশোরীর অভিযোগ, নুরুল ইসলামকে সে খালু ডাকে। বাসায় গেলে নুরুল তাকে মাঝে মাঝে ভালো খাবার দিতেন। একপর্যায়ে বিয়ে করার কথা বলে তাকে ধর্ষণ করেন নুরুল। এভাবে কয়েক মাস ধরে নুরুল তাকে ধর্ষণ করেন।

এর মধ্যে একদিন নুরুলের ছেলে আরিফ তার বাবার সঙ্গে কিশোরীর সম্পর্কের কথা সবার কাছে বলে দেবার ভয় দেখিয়ে ধর্ষণ করে। এভাবে আরিফ তাকে আরও দুদিন ধর্ষণ করে।

ওসি বলেন, মেয়েটি ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়লে পাড়ার লোকজন ঘটনাটি জেনে যায়। রোববার এ বিষয়ে মেয়েটির পরিবার জেলা প্রশাসকের কাছে অভিযোগ করলে তিনি বরগুনা সদর থানাকে ব্যবস্থা নিতে বলেন। এর পরিপ্রেক্ষিতে সোমবার রাত সাড়ে ১২টায় প্রথমে নুরুল ইসলামকে এবং আধা ঘণ্টা পরে তাঁর ছেলে আরিফকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।