মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্য দেন মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: সংগৃহীত

বন্যার কারণে সারা দেশে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন মাননীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এই দলের সদস্যরা প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে গিয়ে স্বাস্থ্যসেবা দেবেন। এ ছাড়া ঢাকায় একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে শনিবার (১৮ জুন) বিকেলে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথ বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেটে বন্যা হয়েছে, অনেক জেলা প্লাবিত হয়ে গেছে। প্রতিটি হাসপাতালে বন্যার পানি ঢুকেছে এবং রাস্তাঘাট ডুবে গেছে। বন্যার পানিতে হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। চিকিৎসাসেবা দেওয়া কষ্টকর হয়ে পড়েছে।

তিনি বলেন, সিলেট মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নেই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি। বন্যার্ত মানুষের জন্য সরকার সব কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজখবর নিচ্ছেন এবং দিকনির্দেশনা দিচ্ছেন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নীনা রহমানের সভাপতিত্বে সম্মেলনে মানিকগঞ্জ-১ আসনের মাননীয় এমপি এ এম নাঈমুর রহমান, মানিকগঞ্জ-২ আসনের এমপি মাননীয় মমতাজ বেগমসহ অনেকেই উপস্থিত ছিলেন।