সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তার জন্য ১১টি জেলা প্রশাসকের অনুকূলে ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

এ ছাড়া ৪০০ টন চাল এবং ৪১ হাজার প্যাকেট বা বস্তা শুকনা ও অন্যান্য খাবার বরাদ্দ করা হয়েছে। খবর বাসসের।

শনিবার ত্রাণ কর্মসূচি-১ অধিশাখার উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসেবে ১১টি জেলা প্রশাসকের অনুকূলে ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত ৪০০ টন চাল এবং ৪১ হাজার প্যাকেট/বস্তা শুকনা ও অন্যান্য খাবার বরাদ্দ করা হয়েছে। এ ছাড়া ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করা হয়েছে।

জেলাগুলোর মধ্যে সিলেটের জন্য ৮০ লাখ টাকা, ২০০ টন চাল ও ৭ হাজার প্যাকেট শুকনা খাবার, সুনামগঞ্জের জন্য ৮০ লাখ টাকা, ৮ হাজার প্যাকেট শুকনা খাবার, নেত্রকোনার জন্য ১০০ টন চাল, ৫ হাজার প্যাকেট খাবার ও ২০ লাখ টাকা, রংপুর জেলার জন্য ৩ হাজার প্যাকেট শুকনা খাবার, নীলফামারী জেলার জন্য ৫ লাখ টাকা ও ৩ হাজার প্যাকেট খাবার, কুড়িগ্রাম জেলার জন্য ১০ লাখ টাকা ও ১ হাজার প্যাকেট খাবার, হবিগঞ্জ জেলার জন্য ১০ লাখ টাকা ও ২ হাজার প্যাকেট খাবার, মৌলভীবাজার জেলার জন্য ১০০ টন চাল, ২ হাজার প্যাকেট খাবার ও ১০ লাখ টাকা, শেরপুর জেলার জন্য ১০ লাখ টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনা খাবার, জামালপুর জেলার জন্য ৪ হাজার প্যাকেট শুকনা খাবার এবং কিশোরগঞ্জ জেলার জন্য ২ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়েছে।