রাজধানীর বনানী থানা এলাকায় অভিযান চালিয়ে ৪২ গাঁজা, ২০০ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ এই অভিযান চালায়। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেন গোয়েন্দা গুলশান বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান। গ্রেপ্তার দুজন হলেন মো. সোহাগ মিয়া ও মো. সোহেল। তাঁদের হেফাজত থেকে গাঁজা ও ফেনসিডিল ছাড়াও মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়। এ ঘটনায় দুজনের বিরুদ্ধে বনানী থানায় মামলা করা হয়েছে।

সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান জানান, কয়েকজন মাদক কারবারি একটি কালো রঙের প্রাইভেট কারযোগে বিপুল পরিমাণ গাঁজা, ফেনসিডিলসহ উত্তরা থেকে মহাখালীর দিকে আসছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে রোববার রাতে বনানী থানার মহাখালী কাঁচাবাজার এলাকায় অবস্থান গ্রহণ করে গোয়েন্দা পুলিশের একটি টিম। রাত সাড়ে আটটার দিকে একটি কালো রঙের প্রাইভেট কার এলে সেটিকে থামানোর জন্য সিগন্যাল দেওয়া হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় প্রাইভেট কারের চালক সোহাগ ও তাঁর সহযোগী সোহেলকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যমতে প্রাইভেট কারের ব্যাকডালার ভেতরে রাখা ৪২ কেজি গাঁজা ও ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান বলেন, গ্রেপ্তার দুজন ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ও ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।