বড়াইগ্রামে শিক্ষা কর্মকর্তাকে মারধর, হামলা মামলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

নাটোরের বড়াইগ্রামে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে মারধর, হুমকি ও অফিস তছনছের মামলায় পুলিশ প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে। বড়াইগ্রাম থানা এলাকায় ১৬ ডিসেম্বর (শনিবার) রাতে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি ও তাঁর এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পাঁচ আসামিরা হলেন প্রধান আসামি মো. রুবেল বালি (৩০), মো. জামাল উদ্দিন (৩২), মো. আবু বক্কর সরদার (৪৭), মো. ওসমান গনি (৪২) ও মো. জুয়েল রানা (২৮)।

নাটোর জেলা পুলিশ জানায়, ১৪ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে আসামি রুবেল বালির নেতৃত্বে ২৫-৩০ জন লোক বড়াইগ্রাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ঢুকে শিক্ষা কর্মকর্তাকে মারধর করে ও হুমকি দেয়। জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগসংক্রান্ত বিষয়ে রুবেল বালির লোকজন অন্যায় প্রভাব বিস্তারের অংশ হিসেবে শিক্ষা অফিসে ঢুকে শিক্ষা অফিসে হামলা চালিয়ে অফিস তছনছ করে। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় মামলা হওয়ার পর বড়াইগ্রাম থানার একাধিক দল সিসিটিভি পর্যালোচনা এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে প্রধান অভিযুক্তসহ পাঁচজনকে গ্রেপ্তার করে। এর মধ্যে ১৪ ডিসেম্বর দিবাগত রাতে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এরপর ১৬ ডিসেম্বর রাত পৌনে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বড়াইগ্রাম থানার মানিকপুর চেকপোস্ট এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামি রুবেল বালিকে তাঁর সহযোগী জামাল উদ্দিনসহ গ্রেপ্তার করা হয়েছে।