বড়লেখা থানা-পুলিশের হেফাজতে গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

মৌলভীবাজারের বড়লেখা ও কমলগঞ্জ থানা-পুলিশের বিশেষ অভিযানে ২৯ বোতল বিদেশি মদসহ ৩ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ৩ ব্যক্তি হলেন মিশন কান্তি দাস (৩৩), রাখাল মৃধা (২০) এবং ছোটন ক্ষত্রী (৩০)। গ্রেপ্তার রাখাল ও ছোটন শ্রীমঙ্গল উপজেলার হুসনাবাদ চা-বাগানের বাসিন্দা। তাঁরা মদের বোতলগুলো ভারতীয় সীমান্ত থেকে সংগ্রহ করেছেন বলে স্বীকার করেছেন।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে এসআই জাহেদ আহমদ সঙ্গীয় অফিসার ফোর্সসহ বড়লেখা থানার পুলিশ দাসেরবাজার ইউনিয়নের দাসেরবাজার কলেজ রোড এলাকার মোবারক আলী মার্কেটের সামনে থেকে ২৩ বোতল ভারতীয় মদসহ মিশন কান্তি দাস (৩৩) নামের এক যুবককে গ্রেপ্তার করে।

অন্যদিকে কমলগঞ্জ থানা-পুলিশের বিশেষ অভিযানে ৬ বোতল ভারতীয় মদসহ রাখাল মৃধা ও ছোটন ক্ষত্রী নামের দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে এসআই অনিক রঞ্জন দাসের নেতৃত্বে পুলিশের একটি টিম কমলগঞ্জ থানাধীন মাধবপুর ইউনিয়নের ধলই চা-বাগান এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এই দুই ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কমলগঞ্জ ও বড়লেখা থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।