বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির কার্যালয় ও বাসভবন ‘বঙ্গভবন’ এর সামনে ‘ শাওয়ার ক্রসিং’ সংলগ্ন মিডআইল্যান্ডের মাঝখান দিয়ে/ভাঙা অংশ দিয়ে উল্টো পথে রিকশা আসা নিত্যনৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছিল। ঠিক একই রাস্তায় দক্ষিণ তথা ওয়ারী এলাকা থেকে আসা রিকশা ‘শাওয়ার ক্রসিং’ এর সামনে এসে রাজউক ক্রসিংয়ের দিকে ঝাঁকে ঝাঁকে উল্টো পথে আসা ছিল একটি সাধারণ ঘটনা।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার এর ‘স্পটভিত্তিক’ সমস্যা সমাধানের নির্দেশনার আলোকে এই অবস্থা থেকে উত্তরণের জন্য ট্রাফিক শৃঙ্খলার স্বার্থে ইঞ্জিনিয়ারিংয়ের অংশ হিসেবে ট্রাফিক মতিঝিল বিভাগ অতি সম্প্রতি উক্ত স্থানের ভাঙা রোড ডিভাইডারে ২০ টি পিলার তথা খুঁটি, ২০টি ভারী কংক্রিটের কোণ এবং ৪০ ফুট দীর্ঘ লেন স্থাপন করা হয়। ফলে উল্টো পথে অযান্ত্রিক যানবাহনের আসা শতভাগ বন্ধ হয়ে যায়।

সচেতন মহল মতিঝিল ট্রাফিক বিভাগের এই ধরনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করছেন। বল প্রয়োগের পরিবর্তে ট্রাফিক ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে এ সড়কে শৃঙ্খলা ত্বরান্বিত হয়েছে। একই সাথে ট্রাফিক মতিঝিল বিভাগ এ সড়ক ব্যবহারকারীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা প্রত্যাশা করছে। সূত্র: ডিএমপি নিউজ