বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২১-এ চ্যাম্পিয়ন এপিবিএন দলের হাতে ট্রফি ও পুরস্কারের টাকার চেক তুলে দেওয়া হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে আয়োজিত বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২১-এ চ্যাম্পিয়ন হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) দল।

রাজধানীতে শহীদ তাজউদ্দীন আহমেদ জাতীয় ইনডোর স্টেডিয়ামে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। ২২ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। এতে অংশগ্রহণকারী এপিবিএন দলে ছিলেন উত্তরায় এপিবিএন হেডকোয়ার্টার্সের সহকারী পুলিশ সুপার ফখরুল ইসলাম ও কনস্টেবল শাহরিয়ার সুমন। চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ৪০ হাজার টাকার আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২১-এ রানারআপ বিমান বাংলাদেশ দলের হাতে ট্রফি ও পুরস্কারের টাকার চেক তুলে দেওয়া হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে এপিবিএন দল মুখোমুখি হয় ইউনাইটেড গ্রুপ ও বেক্সিমকো গ্রুপের। দুই ম্যাচেই এপিবিএন দল বিজয়ী হয়। এরপর কোয়ার্টাফাইনালে এপিবিএন দল পরাজিত করে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি দলকে। সেমিফাইনালে বসুন্ধরা কিংসকে পরাজিত করে ফাইনালে উঠে আসে এপিবিএন দল। ফাইনালে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে বিমান বাংলাদেশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় এপিবিএন দল।