পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

বগুড়া জেলা পুলিশের পৃথক অভিযানে ৩৭ কেজি গাঁজা, ৬৪ বোতল ফেনসিডিল, ৫০০টি ইয়াবা বড়িসহ ১১ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

গত শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে শিবগঞ্জ থানা-পুলিশ একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ১৭ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করে। আরেক অভিযানে ৬৪ বোতল ফেনসিডিলসহ তিন কারবারিকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দিবাগত রাতে বগুড়া সদর থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ১৫ কেজি গাঁজাসহ এক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

বগুড়া ডিবি পুলিশের অপর একটি অভিযানে শুক্রবার রাতে শাজাহানপুর থানাধীন জোব্বার হোটেলের সামনে থেকে ৫০০টি ইয়াবা বড়িসহ দুই কারবারিকে গ্রেপ্তার করা হয়।

এ ছাড়া শিবগঞ্জ থানাধীন মোকামতলা তদন্ত কেন্দ্রের সদস্যরা শুক্রবার দিবাগত রাতে মোকামতলা বন্দরের গোল্ডেন চাইল্ড এডুকেশন স্কুলের সামনে অভিযান চালায়। এ সময় একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৫ কেজি গাঁজাসহ এক কারবারিকে গ্রেপ্তার করা হয়। অপরদিকে লালমনিরহাট থেকে ঢাকাগামী শাহ ফতেহ আলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে এক কেজি গাঁজাসহ এক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা হয়েছে।