জব্দ করা ইয়াবা বড়িসহ আটক তিন মাদক কারবারি। ছবি : সমকাল

বগুড়ার শাজাহানপুর উপজেলায় তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। ওই সময় ১০ হাজার ৬৮০টি ইয়াবা বড়ি জব্দ করা হয়।

গতকাল শুক্রবার রাতে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের সাজাপুর থেকে তাঁরা আটক হন। ওই সময় তাঁদের সঙ্গে থাকা ২ লাখ ৪ হাজার ৪৫০ টাকাও জব্দ করা হয়। খবর সমকালের।

আজ শনিবার দুপুরে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে সংবাদ সম্মেলনে স্কোয়াড কমান্ডার (সিনিয়র সহকারী পুলিশ সুপার) নজরুল ইসলাম এ তথ্য জানান।

আটক তিনজন হলেন বগুড়ার গাবতলী উপজেলার দুর্গাহাটা গ্রামের মানিক মিয়া (৩১), কাহালু উপজেলার সরাই গ্রামের মাহবুবুল (৩১) ও সাগাটিয়া গ্রামের রবিউল ইসলাম রানা (৪৭)।

র‌্যাব-১২ বগুড়ার স্কোয়াড লিডার নজরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাজাহানপুর উপজেলার সাজাপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করা হয়। রাত ১০টার দিকে চেকপোস্টে একটি যাত্রীবাহী বাস থামানো হয়। বাসটিতে তল্লাশি চালিয়ে মানিকের কাছে থাকা একটি হাতব্যাগে ১০ হাজার ৬৮০টি ইয়াবা এবং তাঁর দুই সহযোগীর কাছে থাকা ২ লাখ ৪ হাজার ৪৫০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার মানিক মিয়া একজন পেশাদার মাদক কারবারি। তাঁর নামে মাদকদ্রব্য আইনে তিনটি ও একটি হত্যা মামলা আছে। গ্রেপ্তার তিনজনের নামে মাদকদ্রব্য আইনে মামলা হবে। পাশাপাশি তাঁদের সঙ্গে থাকা চক্রের অন্য সদস্যদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।