বগুড়ায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ব্যক্তিদের একাংশ।

বগুড়ায় পুলিশের অস্ত্র ও মাদকবিরোধী অভিযানে ৭৪ জন গ্রেপ্তার হয়েছেন।

রোববার রাত সাড়ে ৯টা থেকে সোমবার ভোর পর্যন্ত চলা এই অভিযানে সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বগুড়া সদর থানায় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

পুলিশের এ কর্মকর্তা বলেন, রাতব্যাপী এই অভিযানে ৭৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে মাদক মামলায় ৩৪ জন, তালিকাভুক্ত মাদক কারবারি পাঁচজন, ধারালো বার্মিজ চাকুসহ তিনজন ও পরোয়ানাভুক্ত ২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গ্রেপ্তারদের মধ্যে সন্দেহভাজন আছেন তিনজন।

তিনি বলেন, বগুড়া সদর থানা পুলিশ এই অভিযানে ২৩৫ পিস ট্যাপেন্টাডল, ২৫০ গ্রাম গাঁজা, ১০ পিস ইয়াবা ও পাঁচ লিটার চোলাই মদ উদ্ধার করেছে। এসব ঘটনায় মামলা হয়েছে ১২টি। এছাড়া বার্মিজ চাকুসহ তিনজন গ্রেপ্তারের ঘটনায় দুটি মামলা হয়েছে। পাশাপাশি বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদর থানা এলাকায় অভিযান চালিয়ে ৪০০ পিস ইয়াবাসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় মামলা হয়েছে চারটি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার ৭৪ জনের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা শেষে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে রোববার রাত সাড়ে ৯টার দিকে বগুড়া সদর থানা এলাকায় মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। সোমবার ভোর পর্যন্ত চলা অভিযানে পুলিশের ২৭টি দলে দুই শতাধিক সদস্য অংশ নেন। বগুড়া সদর থানা এলাকার ১১ ইউনিয়ন ও পৌর এলাকার আটটি পুলিশ ফাঁড়িতে এ সাঁড়াশি অভিযান চালানো হয়।

সংবাদ সম্মেলনে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ নূরে আলম সিদ্দিকী, পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা উপস্থিত ছিলেন।