ফেনীতে পুলিশকে সঙ্গে নিয়ে নিয়মিত অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: সংগৃহীত

চলতি বছরের ১৪ মে পর্যন্ত পুলিশকে সঙ্গে নিয়ে ফেনীতে ৬৩টি অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফেনী কার্যালয়।

এসব অভিযানে বিভিন্ন অপরাধে ১০৫টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বলে সোমবার জানিয়েছেন কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল চাকমা। খবর বাসসের।

তিনি জানান, অভিযানগুলোতে মূল্যতালিকা না থাকা, তালিকা হালনাগাদ না করা, পণ্যের নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রি করা, হোটেল ও বেকারিতে অপরিষ্কার পরিবেশে খাদ্য উৎপাদন ও পরিবেশন, ফার্মেসিগুলোতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন বিষয় অমান্য করায় প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

কার্যালয় সূত্রে জানা যায়, জানুয়ারিতে জেলাজুড়ে ১৭টি অভিযান পরিচালনা করে ২৮টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। ফেব্রুয়ারিতে ১৩টি অভিযান পরিচালনা করে ১৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ১ লাখ ৫ হাজার টাকা।

মার্চে ১২টি অভিযান চালিয়ে ২০টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪৫ হাজার টাকা, এপ্রিলে ১৮টি অভিযান চালিয়ে ৩৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৬৭ হাজার টাকা এবং চলতি মাসের ১৪ তারিখ পর্যন্ত ৩টি অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।