ফেইক ফেসবুক আইডির মাধ্যমে কিশোরীর আপত্তিকর ছবি ও মানহানিকর তথ্য ছড়িয়ে দেওয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।
গ্রেপ্তার ব্যক্তির নাম মো. সবুজ হোসাইন সরদার।খবর ডিএমপি নিউজের।

ডিবি-সাইবারের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলাম পিপিএম-সেবা জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ নামে ফেইক আইডি খুলে অনুমতি ছাড়া একজন কিশোরীর আপত্তিকর ছবি প্রচার করা হয়।

তা ছাড়া Adrita Sultana নামে অপর এক ফেইক আইডি থেকে হুমকি দিয়ে মেসেজ পাঠানো হয়। ভিকটিম কিশোরীর বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার (৪ আগস্ট) মতিঝিল থানায় একটি মামলা করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিএমপির সাইবার পুলিশকে।

তিনি বলেন, মামলা তদন্তকালে প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করা হয়। এরপর বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ইটখোলা এলাকায় অভিযান চালিয়ে সবুজকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর হেফাজত থেকে ফেইক আইডি ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ লগইন অবস্থায় ১টি স্যামসাং মোবাইল ফোন উদ্ধারমূলে জব্দ করা হয়।

মতিঝিল থানার মামলায় গ্রেপ্তার সবুজকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।