আন্তঃজেলা ডাকাত চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: পুলিশ নিউজ

গত ১৯ সেপ্টেম্বর গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানা এলাকার গাজীপুরা কাজীবাড়ী মোড়ের উত্তরণ স্কুলের সামনে একটি দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দলের সদস্যরা ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ীর মামাতো ভাই ও কর্মচারীকে গাড়িতে উঠিয়ে মারধর করেন। তাঁদের সঙ্গে থাকা ১৪ ভরির বেশি স্বর্ণালংকার ও ১০৭ ভরি রুপার অলংকার লুট করেন। পরে তাঁদের মহানগরের কোনাবাড়ী থানার মৌচাক এলাকার পাশের রাস্তায় ফেলে দেওয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর তদন্ত শুরু করে পুলিশ। মামলা দায়েরের ১০ দিন পর ডাকাত চক্রের সদস্যদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনার (ডিবি) মোহাম্মদ নূরে আলম।

আসামিরা হলেন মো. আসাদুজ্জামান পলাশ (৪০), মো. অলিউর রহমান (৪০), মো. আব্দুল হাকিম (৪০), রিপন আহাম্মেদ (৪০), মো. কামরুল ইসলাম (৩৬), মো. মোহন চৌকিদার (৫২) এবং মো. বাচ্চু মিয়া (৪৪)।

আসামিদের কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণালংকার, মালামাল বিক্রির টাকা, ডিবির জ্যাকেট, হ্যান্ডকাফ, ৭টি মোবাইল ফোন, হায়েস মডেলের গাড়ি উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, তদন্তের একপর্যায়ে আসামিদের অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা মহানগরের শাহবাগ ও পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে।