আনসু ফাতি। ছবি: সংগৃহীত

বয়স মাত্র ১৮। ইনজুরির কারণে প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন আনসু ফাতি। তবে ফিরেই দেখাচ্ছেন চমক। প্রায় এক বছর পর শুরুর একাদশে ফিরে আলো ছড়ালেন আনসু ফাতি। নিজে করলেন চমৎকার একটি গোল, আদায় করে নিলেন পেনাল্টি। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ভালেন্সিয়াকে হারাল বার্সেলোনা।

রোববার রাতে লা লিগার ম্যাচটি ৩-১ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। হোসে গায়ার গোলে পিছিয়ে পড়ার পর দলকে সমতায় ফেরান ফাতি। মেমফিস ডিপাই স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর বদলি নেমে ব্যবধান বাড়ান ফিলিপে কৌতিনিয়ো।

দারুণ জয়ের ম্যাচে বার্সেলোনার জন্য সুখবর হয়ে এলো সের্হিও আগুয়েরোর অভিষেক। চোট কাটিয়ে শেষ দিকে বদলি নামেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

সব প্রতিযোগিতা মিলিয়ে দুই ম্যাচ পর কাতালান দলটি জয়ের স্বাদ পেল। আন্তর্জাতিক বিরতির আগে লিগে গত রাউন্ডে আতলেতিকো মাদ্রিদের মাঠে তারা হেরেছিল ২-০ গোলে। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে হেরেছিল বেনফিকার মাঠে।

চ্যাম্পিয়ন্স লিগে আগামী বুধবার দিনামো কিয়েভের মুখোমুখি হবে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় থাকা বার্সেলোনা। এর আগে ভালেন্সিয়ার বিপক্ষে এই জয় নিশ্চিতভাবে দলটির আত্মবিশ্বাস বাড়াবে।

৮ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে।

তাদের সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। আট ম্যাচে সমান ১৭ পয়েন্ট করে নিয়ে পরের তিনটি স্থানে যথাক্রমে রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদ।