ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান, পিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা। ছবি: বাংলাদেশ পুলিশ

ফরিদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর পুলিশ লাইনস হলরুমে এবং পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে ১১ ডিসেম্বর (সোমবার) এই দুই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান, পিপিএম।

পেশাদারত্বের সঙ্গে প্রশংসনীয় কাজের স্বীকৃতি দেওয়া হয় অপরাধ পর্যালোচনা সভায়। ছবি: বাংলাদেশ পুলিশ

ফরিদপুর জেলা পুলিশের জনসংযোগ বিভাগ জানায়, সভায় জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা বক্তব্য দেন। পুলিশ সুপার বিভিন্ন সমস্যা সমাধানে তাৎক্ষণিক সিদ্ধান্ত প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে সবাইকে পেশাদারত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানান। শৃঙ্খলা বজায় রেখে দেশপ্রেমিক হিসেবে পুলিশ সদস্যরা দেশ ও জনগণের সেবায় নিবেদিত থাকবে, সে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। পাশাপাশি পুলিশ সদস্যদের কল্যাণের বিষয়টিও সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করার কথা জানান।
কাজের স্বীকৃতি দেওয়া হয় অপরাধ পর্যালোচনা সভায়। ছবি: বাংলাদেশ পুলিশ

পরে পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে অপরাধ পর্যালোচনা সভায় সাহসী ও বুদ্ধিদীপ্ত ভূমিকার ফলশ্রুতিতে অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার, ডাকাত ও হত্যা মামলার আসামি গ্রেপ্তার, পরোয়ানা নিষ্পত্তি, প্রসিকিউশন দাখিল, মামলা নিষ্পত্তি, দাপ্তরিক কার্যক্রম সঠিকভাবে সম্পাদনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখায় দায়িত্বশীল ভূমিকা ও পেশাদারত্বের সঙ্গে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ফরিদপুর জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, পিপিএম। তিনি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। এ ছাড়া একই কৃতিত্বের জন্য চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজাকে জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান, পিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা। ছবি: বাংলাদেশ পুলিশ

সভায় আরও উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন সংস্থা থেকে আগত ঊর্ধ্বতন কর্মকর্তারা।
কাজের স্বীকৃতি দেওয়া হয় অপরাধ পর্যালোচনা সভায়। ছবি: বাংলাদেশ পুলিশ

উল্লেখ্য, ফরিদপুরের কোতোয়ালি থানা-পুলিশ চাঞ্চল্যকর এক হত্যা মামলার মূল রহস্য উদঘাটনসহ চার আসামি গ্রেপ্তার এবং মধুখালী থানায় চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যা মামলায় মানবদেহের কংকাল উদ্ধারের পর প্রকৃত রহস্য উদঘাটন ও দুই আসামিকে গ্রেপ্তারে ডিবি পুলিশ ব্যাপক প্রশংসিত হয়েছে। এসব ঘটনায় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ফরিদপুর কোতোয়ালি থানা-পুলিশ ও ডিবি পুলিশকে পুরস্কৃত করেছেন।