কোতোয়ালি থানা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন নগরকান্দা থানা দলের উল্লাস। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশের পৃষ্ঠপোষকতায় শুরু হওয়া ফরিদপুরের এসপি কাপ আন্তজেলা ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা ৩টার দিকে ফরিদপুর পুলিশ লাইনস মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে কোতোয়ালি থানা দলকে ২-১ সেটের ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় নগরকান্দা থানা দল।

খেলোয়াড়দের সঙ্গে প্রধান অতিথি ডিসি কামরুল আহসান তালুকদার, এসপি মো. শাহজাহানসহ অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

ফরিদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানের (পিপিএম) সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ডিসি কামরুল আহসান বলেন, ‘জেলার সব থানার পুলিশকে একত্র করে একটি অংশগ্রহণমূলক ভলিবল টুর্নামেন্ট আয়োজন করার ঘটনা দেশে বিরল। যেটা ফরিদপুর জেলা পুলিশ ও এসপি সাহেব করে দেখালেন। খেলাগুলো ছিল সুশৃঙ্খল ও প্রতিযোগিতাপূর্ণ। সত্যিই উপভোগ করার মতো। আমরাসহ জেলাবাসী খেলাগুলো প্রাণভরে উপভোগ করেছি।’

সভাপতির বক্তব্যে এসপি মো. শাহজাহান বলেন, ‘পুলিশ এবং জনতা একত্র হয়ে এ খেলার আয়োজন করেছি। এ খেলায় অংশ নিয়ে প্রতিটি দল প্রতিযোগিতাপূর্ণ খেলা উপহার দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।’

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন জেলা এসপি মো. শাহজাহান। ছবি: বাংলাদেশ পুলিশ

আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইমদাদ হুসাইন (সদ্য এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত), সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি প্রফেসর মো. শাহজাহান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শৈলেন চাকমা (সদ্য এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শেখ মো. আবদুল্লাহ বিন কালাম (সদ্য এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

আন্তজেলা ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় লড়ছে দুই দল। ছবি: বাংলাদেশ পুলিশ

টুর্নামেন্টের প্রতিটি খেলায় ম্যান অব দ্য ম্যাচ‌, সেরা খেলোয়াড় এবং আম্পায়ারদেরও পুরস্কৃত করা হয়। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল ট্রফি ও ২০ হাজার টাকা এবং রানার্সআপ দল ট্রফি ও ১৫ হাজার টাকার প্রাইজমানি অর্জন করে। এসপি কাপ আন্তজেলা ভলিবল টুর্নামেন্টটিতে মোট ১০ দল অংশ নেয়। ২৮ নভেম্বর থেকে এসপি কাপ আন্তজেলা ভলিবল টুর্নামেন্ট-২০২৩ শুরু হয়।