ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ হারিয়ে শীর্ষ স্থান পুনরুদ্ধার করল আর্সেনাল। ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে আরেকবার পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখল করল আর্সেনাল। রোববার (১২ মে) রাতে ওল্ড ট্রাফোর্ডে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। জয়সূচক একমাত্র গোলটি করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসী হয়ে খেলতে থাকে আর্সেনাল। তবে ম্যাচের শুরুতে ভালো সুযোগ পেয়েছিল ইউনাইটেড। কিন্তু গাসমুস হয়লুন শট নেওয়ার আগমুহূর্তে পিছলে যাওয়ায় সেটা কাজে লাগাতে পারেননি।

আর্সেনাল এগিয়ে যায় ম্যাচের ২০তম মিনিটে। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে বাইলাইন থেকে গোলমুখে পাস দেন কাই হাভার্টজ এবং ছুটে এসে ছোট্ট টোকায় বাকি কাজ সারেন বেলজিয়ান ফরোয়ার্ড।

৪৩তম মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে আলেসান্দ্রো গারনাচো বাইলাইন থেকে কাটব্যাক করেন। কিন্তু তাঁর বল ঝাঁপিয়ে রুখে দেন ডেভিড রায়া। এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধে প্রায় সমানতালে চলতে থাকে পাল্টাপাল্টি আক্রমণ। কেউই অবশ্য প্রতিপক্ষকে খুব কঠিন পরীক্ষায় ফেলতে পারছিল না। তাতে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

৩৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে তারা। ৩৭ ম্যাচে ২৭ জয় ও ৫ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার সিটি ২ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে। সূত্র: রাইজিংবিডি