করোনাভাইরাসের সংক্রমণ কমায় প্রাথমিক বিদ্যালয় খোলার ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১ মার্চ থেকে প্রাথমিকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।
আজ শুক্রবার মাহবুবুর রহমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিকে ক্লাস শুরু হচ্ছে। তবে প্রতিদিন প্রতিটি শ্রেণির ক্লাস হবে না, নির্দিষ্ট দিনে হবে। রোববার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।’ খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

এর আগে বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে।

তবে যে শিক্ষার্থীরা করোনাভাইরাসের টিকার দুটি ডোজ নিয়েছে, আপাতত কেবল তারাই ক্লাসে যাবে। যারা দুই ডোজ টিকা নেয়নি, আপাতত তারা বাসায় থেকে অনলাইনে বা টেলিভিশন দেখে ক্লাস করবে।
সেদিন শিক্ষামন্ত্রী বলেছিলেন, “যেহেতু ১২ বছরের কম বয়সীরা টিকা পায়নি, সেহেতু ২২ ফেব্রুয়ারি প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফেরানো হচ্ছে না।

করোনাভাইরাস সংক্রমণ ১০ থেকে ১৪ দিনের মধ্যে আরও কমে ‘কাঙ্ক্ষিত মাত্রায়’ নেমে আসবে আশা প্রকাশ করে তিনি বলেছিলেন, ওই সময়ের মধ্যেই হয়তো প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়া যাবে।