নিহত স্কুলশিক্ষক মাহমুদা আক্তার ও জিয়াউর রহমান। ছবি : সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকা থেকে স্কুলশিক্ষক দম্পতির লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) ভোরে গাছা থানার দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকায় দাঁড়িয়ে থাকা একটি কার থেকে তাঁদের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন গাজীপুর মহানগরের কামারজুরি এলাকার বাসিন্দা এ কে এম জিয়াউর রহমান (৫১) ও তাঁর স্ত্রী মাহমুদা আক্তার ওরফে জলি (৩৫)। তাঁরা দুজনই পৃথক দুটি বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। খবর প্রথম আলোর।

পুলিশ জানিয়েছে, বুধবার (১৭ আগস্ট) সকালে কামারজুরি এলাকার নিজ বাড়ি থেকে কার নিয়ে স্কুলের উদ্দেশে বের হন ওই শিক্ষক দম্পতি। কারটি জিয়াউর রহমান নিজেই চালাতেন। স্কুল শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাড়ির উদ্দেশে রওনা দেন তাঁরা। এর পর থেকে তাঁদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

স্বজনেরা সারা রাত খোঁজেন। ভোরে মহানগরের দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকায় দাঁড়িয়ে থাকা তাঁদের গাড়ির ভেতর চালকের আসনে প্রধান শিক্ষক ও পাশের আসনেই তাঁর স্ত্রীকে দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে সেখান থেকে তাঁদের প্রথমে বোর্ডবাজার এলাকার তায়রুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে উত্তরার একটি হাসপাতালে নিলে চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

গাজীপুর মহানগরের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দলাল চৌধুরী জানান, তাঁদের মরদেহ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।