দলগত ইভেন্টে চ্যাম্পিয়নের পুরস্কার হাতে পুলিশ হেডকোয়ার্টার্স টিম। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ বার্ষিক শ্যুটিং প্রতিযোগিতায় (আইজিপি কাপ) দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স। অন্যদিকে রানার্স আপ হয়েছে স্পেশাল ব্রাঞ্চ, ঢাকা। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিরাজুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার নাসিদ ফরহাদ। রানার্স আপ দলের সদস্যরা হলেন বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন, বিশেষ পুলিশ সুপার মো. জাহিদুর রহমান, বিপিএম (সেবা), পিপিএম (সেবা) ও পুলিশ পরিদর্শক মো. মনিরুল গণি।

বুধবার (২ মার্চ) থেকে বৃহস্পতিবার (৩ মার্চ) রাজধানীর গুলশানে বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনে বাংলাদেশ পুলিশের ৯টি ইভেন্টের বার্ষিক শ্যুটিং প্রতিযোগিতা সমাপ্ত হয়। প্রতিযোগিতায় পুলিশের বিভিন্ন ইউনিট অংশ নেয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাবের সভাপতি এবং পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল আইজি (ফাইন্যান্স অ্যান্ড লজিস্টিকস) এস এম রুহুল আমিন। পরে তিনি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, অংশগ্রহণকারী শ্যুটার ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায়.১৭৭ এয়ার রাইফেল ওপেন সাইট ১০ মিটার (পুরুষ) ইভেন্টে বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাব (এসবি) ঢাকার সারোয়ার হোসেন প্রথম স্থান অর্জন করেন। এ ছাড়া এসবির শওকাত হোসেন দ্বিতীয় এবং শাকিল আহমেদ তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে ডিএমপির নিলা আক্তার প্রথম, শিপা আক্তার উর্মি দ্বিতীয় এবং বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাব (এসবি) ঢাকার রুনা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

.২২ বোর রাইফেল ওপেন সাইট ৫০ মিটার (পুরুষ) ইভেন্টে বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাব (এসবি) ঢাকার সারোয়ার হোসেন প্রথম, কক্সবাজারের মইনুল ইসলাম দ্বিতীয় এবং বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাব (এসবি) ঢাকার তানজীব হোসেন খন্দকার তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাব (এসবি) ঢাকার রূপা আক্তার প্রথম, তানিয়া আক্তার দ্বিতীয় এবং ডিএমপির আমেনা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

.১৭৭ এয়ার পিস্তল ১০ মিটার (পুরুষ) ইভেন্টে র‍্যাব-৩-এর সৈনিক মো. সাখাওয়াত হোসেন প্রথম, পুলিশের মো. খাইরুল ইসলাম দ্বিতীয় এবং এপিবিএন ১৬-এর অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে ঢাকার এসআই রত্না মিত্র প্রথম, ঢাকার রুনা আক্তার দ্বিতীয় এবং ঢাকার এএসআই (নিরস্ত্র) ইসমত আরা তৃতীয় স্থান অর্জন করেন।

.২২ বোর পিস্তল/রিভলবার ২৫ মিটার (পুরুষ) ইভেন্টে র‍্যাব-৩-এর সৈনিক মো. সাখাওয়াত হোসেন প্রথম, র‍্যাব-১১-এর স্কোয়াড্রন লিডার এ কে এম মুনিরুল আলম দ্বিতীয় এবং র‍্যাব-৩-এর ফ্লাইট লেফটেন্যান্ট ফাতিন সাদাব অরণ্য তৃতীয় স্থান অর্জন করেন। একই ইভেন্টে মহিলাদের মধ্যে ঢাকার এসআই ইসমত আরা প্রথম, এসআই রত্না মিত্র দ্বিতীয় এবং রুনা আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট (পুরুষ) নির্বাচিত হন বাংলাদেশ পুলিশ শ্যুটিং ক্লাবের সারোয়ার হোসেন। অন্যদিকে মহিলাদের মধ্যে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন এসআই রত্না মিত্র।