নড়াইল জেলা পুলিশ ভবিষ্যৎ প্রজন্মের কাছে পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন ইতিহাস স্মরণীয় করে রাখতে একটি স্মরণিকা প্রকাশ করবে।

নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মদ মেহেদী হাসান গতকাল রোববার মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও প্রীতিভোজ অনুষ্ঠানে এ ঘোষণা দেন।

গতকাল সকাল ১০টার সময় জেলা পুলিশ লাইনস ড্রিল শেডে মহান বিজয় দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পুলিশ সুপার পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। নড়াইল সদর থানাধীন ১০ জন, লোহাগড়া থানাধীন ১৭ জন, কালিয়া থানাধীন ১৫ জন, নড়াগাতী থানাধীন ২৮ জনসহ মোট ৭০ জন পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও মৃত পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এরপর পুলিশ বীর মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তাঁদের বীরত্বগাথার অনেক স্মৃতি তুলে ধরেন। অনেকে মুক্তিযুদ্ধে তাঁদের ত্যাগ-তিতিক্ষা, কারও সন্তান হারানোর বেদনা, কারও সহকর্মী শহীদ হওয়ার ঘটনার বিবরণ দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন।

পরিশেষে পুলিশ সুপার মহোদয় বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে বক্তব্যে বলেন, নড়াইল জেলা পুলিশ ভবিষ্যৎ প্রজন্মের কাছে পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন ইতিহাস স্মরণীয় করে রাখতে একটি স্মরণিকা প্রকাশ করবে। এ বিষয়ে তিনি পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের সহযোগিতা কামনা করেন।”

পুলিশ সুপারের এমন সিদ্ধান্তে পুলিশ বীর মুক্তিযোদ্ধারা তাঁকে সাধুবাদ জানান।

পরিশেষে পুলিশ সুপার সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে উপহারসামগ্রী তুলে দেন।

এ সময় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত ; জনাব তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); মো. দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); নড়াইলসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও অন্যান্য পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।