উদ্ধার করা ও ফেলে যাওয়া দুটি মোটরসাইকেল।

চোরাই মোটরসাইকেল নিজ হেফাজতে রেখে পুলিশ পরিচয়ে প্রতারণামূলকভাবে বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। গ্রেফতারকৃতের নাম মো. পলাশ সরকার ওরফে নাজমুল। খবর ডিএমপি নিউজের।

গতকাল বৃহস্পতিবার (১১ আগস্ট ) বিকাল সোয়া ৫টায় যাত্রাবাড়ী থানার জনপথ মোড় এলাকা হতে তাকে গ্রেপ্তার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

গোয়েন্দা ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. শামসুল ইসলাম বলেন, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান চালানোর সময় খবর আসে যাত্রাবাড়ী থানার জনপথ মোড় এল.এস সিএনজি পাম্পের সামনে কতিপয় ব্যক্তি পুলিশ পরিচয়ে প্রতারণামূলকভাবে চোরাই মোটরসাইকেল কেনাবেচার জন্য অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় পলাশকে ১টি মোটর সাইকেলসহ একজনকে গ্রেপ্তার করা হয়। তার অপর সহযোগী একটি কালো রংয়ের মোটরসাইকেল ফেলে চলে যান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তি জানান, নিজেকে পুলিশ পরিচয় দিয়ে পুলিশের ব্যবহৃত সাদা জংশেন মোটরসাইকেলটি তিনি নিজে ব্যবহার করতেন। এছাড়াও বিভিন্ন ধরনের প্রতারণামূলক কাজ করাসহ  ‍পুলিশ পরিচয়ে মানুষের মনে বিশ্বাস স্থাপন করে চোরাই মোটরসাইকেল বৈধ বলে বিক্রি করতেন।

গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়। প্রতারক চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা।