পুলিশ কামান্ডো কোর্স সফলভাবে শেষ করা প্রশিক্ষণার্থীদের পুরস্কার প্রদান করছেন সিএমপি কমিশনার। ছবি: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

নবম ব্যাচে পুলিশ কামান্ডো কোর্স সফলভাবে শেষ করা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রশিক্ষণার্থীদের পুরস্কৃত করেছেন সিএমপির কমিশনার।

পুলিশ সূত্র জানায়, খাগড়াছড়িতে এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত ৫৬ দিনের পুলিশ কামান্ডো কোর্স নবম ব্যাচে সিএমপি ও আরএমপির ৪৩ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। এর মধ্যে ২৯ জন সফলভাবে কমান্ডো কোর্স সম্পন্ন করেন। সিএমপির ১৫ জন সফলতার সঙ্গে এই কোর্স সম্পন্ন করেছেন।

এই কোর্সের চূড়ান্ত মূল্যায়নে সেরা কমান্ডো হয়েছেন সিএমপির চকবাজার থানার এসআই মারুফ বিন আবদুল্লাহ এবং দ্বিতীয় সেরা হয়েছেন এসি (পিওএম) মোহাম্মদ বেলায়েত হোসেন।
সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম কমান্ডো কোর্স সফলভাবে শেষ করায় অংশগ্রহণকারীদের প্রশংসা করেন এবং পুরস্কৃত করেন। তিনি কমান্ডোদের লব্ধ জ্ঞান দেশ ও জাতির যে কোনো প্রয়োজনে ব্যবহার করা এবং জাতির ক্রান্তিকালে কমান্ডোদের সর্বোচ্চ আত্মত্যাগে সর্বদা প্রস্তুত থাকার আহ্বান জানান।

এ সময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।