প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে একটি সংঘবদ্ধ চক্র প্রতারণা করে আসছিল। যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল অভিযান চালিয়ে চক্রটির সদস্য ইউনুস আলী সরদারকে (৩০) গ্রেপ্তার করেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে যশোরের কেশবপুর উপজেলার কলাগাছি বাজার থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

এ সময় আসামির কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল, একটি মোবাইল ফোন ও জালিয়াতির তথ্য জব্দ করা হয়। গ্রেপ্তার ইউনুস আলী সরদার কেশবপুর উপজেলার সারুটিয়া এলাকার বাসিন্দা।

যশোর জেলা পুলিশ জানায়, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর একটি সংঘবদ্ধ প্রতারক চক্র সক্রিয় হয়ে ওঠে। গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে চক্রটির এক সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানিয়েছেন, পুলিশ, সেনাবাহিনী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ করত প্রতারক চক্রটি। আসামির মোবাইল ফোন থেকে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগসংক্রান্ত প্রতারণার প্রমাণ (প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদনপত্র ও অর্থ গ্রহণ) পাওয়া গেছে। চক্রের অপর সদস্যদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

আসামির বিরুদ্ধে কেশবপুর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।