পুলিশের রান্নাঘর পরিদর্শন করছেন ডিএমপির নতুন কমিশনার হাবিবুর রহমান

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। শনিবার (৩০ সেপ্টেম্বর) দায়িত্ব গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই পুলিশ বাহিনীর কল্যাণে একাধিক পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন তিনি। এদিন ডিএমপির নতুন কমিশনার রাজারবাগ পুলিশ লাইনস পরিদর্শন করেন এবং ফোর্সের কল্যাণে একাধিক পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। তাঁর নেতৃত্বে এবার বদলে যাচ্ছে রাজারবাগ পুলিশ লাইনস ব্যারাকে থাকা পুলিশ সদস্যদের থাকা-খাওয়ার ব্যবস্থা। খবর জাগো নিউজের।

নবনিযুক্ত কমিশনার তাঁর পরিদর্শন কার্যক্রমের প্রথমে মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মৃতিতে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন। পরে ফোর্সের বিভিন্ন ব্যারাক, মেস, রান্নাঘর ও জিমনেসিয়াম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি ব্যারাকে উপস্থিত পুলিশ সদস্যদের সঙ্গে তাঁদের নানা সমস্যা নিয়ে কথা বলেন। পাশাপাশি জনবান্ধব, আধুনিক ও মানবিক পুলিশ গঠনের লক্ষ্যে ফোর্সের কল্যাণ নিশ্চিত করার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বহুতলবিশিষ্ট আধুনিক ভবন নির্মাণের মাধ্যমে ফোর্সের আবাসনসংকট নিরসনের আশাবাদ ব্যক্ত করেন।

পুলিশ লাইনসের মেসগুলো পরিদর্শনের সময় তিনি পুলিশ সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সুষম খাদ্যের প্রয়োজনীয়তার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। এ সময় তিনি ফোর্সের নিয়মিত খাদ্যতালিকায় মৌসুমি ফলের পরিমাণ বাড়াতে নির্দেশনা দেন। একই সঙ্গে খাবারের মান উন্নয়নে দৃঢ় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

রাজারবাগ পুলিশ লাইনসের জিমনেসিয়াম পরিদর্শনকালে নবনিযুক্ত কমিশনার ফোর্সের শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য শরীরচর্চার গুরুত্ব তুলে ধরেন। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়দের জন্য স্থাপিত জিমনেসিয়াম নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং শিগগির ফোর্সের জন্য একই মানের একটি জিমনেসিয়াম স্থাপনের পরিকল্পনার কথা জানান।

এ সময় হাবিবুর রহমান বলেন, ফোর্সের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে তিনি বদ্ধপরিকর। পুলিশ ফোর্সের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) সাইফুল্লাহ আল মামুন এবং উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) আর এম ফয়জুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।